ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি মারা গেছেন। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে তিনি মারা যান। এ সময় তার বয়স হয়েছিল ১০০ বছর। মায়ের প্রয়াণের খবর নিজেই টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি।
সূত্র: এনডিটিভি

শুক্রবার (৩০ ডিসেম্বর) টুইটে নরেন্দ্র মোদি লিখেছেন, সুন্দর একটি শতাব্দী শেষে ভগবানের চরণে বিশ্রাম নিতে গিয়েছেন মা। মায়ের মধ্যে সবসময় আমি ত্রিমূর্তি দেখতে পেয়েছি। যার মধ্যে ছিল এক জন সাধুর যাত্রা, একজন কর্মযোগীর প্রতীক এবং মূল্যবোধের প্রতি দায়বদ্ধতা। এ ভাবেই তিনি জীবন কাটিয়ে দিয়েছেন।

অপর একটি টুইটে মোদি লিখেছেন, শততম জন্মদিনে যখন মায়ের সঙ্গে দেখা করেছিলাম তখন তিনি বলেছিলেন, ‘কাজ করো বুদ্ধি দিয়ে এবং জীবন যাপন করো শুদ্ধভাবে।
জানা যায়, দুদিন আগে স্বাস্থ্যের অবনতি হওয়াই আহমেদাবাদের ইউএন মেহতা হাসপাতালে ভর্তি করা হয়েছিল হীরাবেন মোদিকে। সেখানেই রাত সাড়ে ৩টায় তার মৃত্যু হয়।

ইউএন মেহতা ইনস্টিটিউট অব কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টার এক বিবৃতিতে জানায়, শ্রীমতি হীরাবেন মোদি চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান। মায়ের মৃ্ত্যুর খবর পেয়ে প্রধানমন্ত্রী মোদি দিল্লি থেকে গুজরাটের উদ্দেশে রওনা দিয়েছেন।

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) অসুস্থ মাকে দেখতে গুজরাট গিয়েছিলেন মোদি। হাসপাতালে মায়ের সঙ্গে দেখা করেন তিনি।
নরেন্দ্র মোদির ছোট ভাই পঙ্কজ মোদির সঙ্গেই থাকেন হীরাবেন মোদি। তারা গান্ধীনগরের কাছে রায়সান নামের একটি গ্রামে থাকেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিয়মিত তার মায়ের সঙ্গে যোগাযোগ রাখতেন। বিশেষ বিশেষ দিনে ও গুজরাট সফরের সময় তিনি তার মায়ের সঙ্গে দেখা করতেন।